আমরা মুজিবসেনা নেত্রী মোদের শেখ হাসিনা

A blog of Freedom Fighter Moktel Hossain Mukthi হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বিশ্ববরেন্য মহান নেতা স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের ত্যাগ তিতিক্ষা, আদর্শ, শিক্ষা ও অবদানের সহস্র কোটি সৃতিবিজড়িত সোনার বাংলা গড়ার কাজে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে "ডিজিটাল বাংলাদেশ" গড়ার কাজে সহযোগিতা করাই আমাদের একমাত্র লক্ষ্য এবং মহৎ উদ্দেশ্য ।

Wednesday, December 9, 2015

যুদ্ধাপরাধ: মুক্তাগাছায় আক্কাস গ্রেপ্তার

যুদ্ধাপরাধ: মুক্তাগাছায় আক্কাস গ্রেপ্তার
একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে ময়মনসিংহের মুক্তাগাছার রেজাউল করিম ওরফে আক্কাসকে গ্রেপ্তার করেছে পুলিশ। যুদ্ধাপরাধ: মুক্তাগাছার ৮ জনের বিরুদ্ধে পরোয়ানা ধবার গ্রামের বাড়ি পূর্বচেচুয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানান মুক্তাগাছা থানার ওসি আবু মোহাম্মদ ফজলুল করিম।দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আক্কাসসহ আটজনের
বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেয়।‘সুষ্ঠু তদন্তের স্বার্থে’ মুক্তাগাছার ‘রাজাকার’ হিসেবে পরিচিত আক্কাসসহ আট আসামিকে গ্রেপ্তারে বুধবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল প্রসিকিউশন আবেদন করে।বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন দুই সদস্যের ট্রাইব্যুনাল একইদিন আবেদনের শুনানি করে।রেজাউল করিম ওরফে আক্কাস মৌলভী (৭০) চেচুয়া দাখিল মাদ্রাসার সুপার।স্থানীয়দের বরাত দিয়ে ওসি ফজলুল করিম জানান, পূর্বচেচুয়া গ্রামের মৃত মুসলেম উদ্দিনের ছেলে রেজাউল মুক্তিযুদ্ধের সময় মাদ্রাসা ছাত্র থাকা অবস্থায় আলবদর বাহিনীতে যোগ দেন।তার বিরুদ্ধে ওই সময় সুবর্ণখিলা গ্রামে মুক্তিযোদ্ধা আহমদ আলীসহ দুই মুক্তিযোদ্ধা হত্যা, চেচুয়ায় হিন্দুবাড়িতে গণহত্যা ও অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে বলে জানান ওসি।  তিনি জানান, স্বাধীনতার পর আক্কাস আত্মগোপন করেন। পরে নিজের নাম পরিবর্তন করে এ এস এম রেজাউল হক লেখেন।

No comments:

Post a Comment